<
টেক নিউজ

জেনে নেই পৃথিবী সকল সামাজিক যোগাযোগ সাইট নাম দ্বিতীয় পর্ব

সামাজিক যোগাযোগ সাইট দ্বিতীয়

জেনে নেই পৃথিবী সকল সামাজিক যোগাযোগ সাইট নাম দ্বিতীয় পর্ব:গত পোস্ট এ আমরা 33 টি সামাজিক যোগাযোগ সাইট এর নাম এবং তার সম্পর্কে জেনেছি,,

আজ আরো 33 টি সাইট এর নাম এবং তার সম্পর্কে সামাজিক যোগাযোগ সাইট দ্বিতীয় বিস্তারিত জানবো।

নিম্নে উক্ত সাইট গুলার নাম বিদ্যমান :–

34 – ReverbNation

সংগীত শিল্প এবং পেশাদারদের সংগীত শিল্পের অন্যদের সাথে সংযোগ স্থাপনের জন্য এটি আদর্শ সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম।

এটি সঙ্গীতজ্ঞদের তাদের কেরিয়ার পরিচালনা করার জন্য বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করে এবং তাদের সঙ্গীত শিল্পের অংশীদার এবং অনুরাগীদের কাছে তাদের সঠিক অ্যাক্সেস সরবরাহ করে।

35 – Flixster

এটি এমন একটি আমেরিকান সামাজিক নেটওয়ার্কিং সাইট যাঁরা চলচ্চিত্র পছন্দ করেন এবং চলচ্চিত্রের পর্যালোচনা এবং রেটিংগুলি ভাগ করে সম-মনের লোকের সাথে যোগাযোগ করতে চান।

এর ব্যবহারকারীরা মুভি সম্পর্কে শিখতে এবং নতুন চলচ্চিত্র সম্পর্কে তথ্য পেতে পারে।

36 – Care2

এই সোশ্যাল মিডিয়া সাইটটি ক্রিয়াকলাপদের সারা বিশ্বের অনুরূপ ব্যক্তি, ব্যবসা এবং প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপনে সহায়তা করে যা সমাজে প্রভাব ফেলছে।

এটি একটি স্বাস্থ্যকর এবং সবুজ জীবনযাপনে মানুষকে উত্সাহিত করে।

37 – Cafmom

এই বিজ্ঞাপন-সমর্থিত সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটটি মা এবং মা-বা-মাতাদের জন্য একটি সম্প্রদায় যা তাদের গর্ভাবস্থা, ফ্যাশন, স্বাস্থ্য এবং খাবারের মতো বিভিন্ন বিষয়ে সমর্থন এবং পরামর্শ পেতে সক্ষম করে।

এটি তাদের অন্যান্য মায়েদের অভিজ্ঞতা থেকে শিখতে সহায়তা করে।

38 – Ravelry

রেভেলি একটি সম্প্রদায় ভিত্তিক সামাজিক নেটওয়ার্ক যা স্পাইনিং, বুনন, বয়ন এবং ক্রোকেটিংয়ের মতো ফাইবার আর্টগুলিতে আগ্রহী এমন লোকদের লক্ষ্য করে লক্ষ্য করা যায়।

এই জাতীয় ব্যক্তিরা তাদের নিজস্ব সংগ্রহগুলি, বিভিন্ন ধারণা ভাগ করতে এবং আরও ভাল সহযোগিতার সম্ভাবনার জন্য অন্যান্য সদস্যদের অভিজ্ঞতা থেকে শিখতে পারেন।

39 – Nextdoor

এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়াগুলির জন্য একটি ব্যক্তিগত সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম।

উদ্দেশ্যটি বেশ সহজ: ব্যবহারকারীদের তাদের অঞ্চলের মানুষের সাথে সংযোগ স্থাপনের অনুমতি দেওয়া।

40 – Wayn

ওয়েইন একটি ভ্রমণ- এবং লাইফস্টাইল ভিত্তিক সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম এবং এটির ব্যবহারকারীদের তাদের অভিজ্ঞতাগুলি ভাগ করে নেওয়ার জন্য কী করতে হবে, কী করতে হবে এবং কীভাবে সম-মানসিক লোকের সাথে সাক্ষাত করতে হবে তা আবিষ্কার করার দক্ষতা সরবরাহ করে।সামাজিক যোগাযোগ সাইট দ্বিতীয়

41 – Cellufun

এই সামাজিক গেমিং সম্প্রদায়টি যে কোনও মোবাইল ডিভাইস থেকে সরানো যেতে পারে সহজেই অ্যাক্সেস করা যায়।

এই মোবাইল গেমিং-ভিত্তিক সামাজিক নেটওয়ার্কের মাধ্যমে, ব্যবহারকারীরা সামাজিকীকরণ করতে পারে, অবতার তৈরি করতে, গেম খেলতে এবং ভার্চুয়াল পণ্যগুলি কিনতে পারে।

42 – YouTube

ইউটিউব বিশ্বের বৃহত্তম ভিডিও-শেয়ারিং সামাজিক নেটওয়ার্কিং সাইট যা ব্যবহারকারীদের ভিডিও আপলোড এবং ভাগ করে নিতে, তাদের দেখতে, তাদের বিষয়ে মন্তব্য করতে এবং তাদের পছন্দ করতে সক্ষম করে।

এই সামাজিক নেটওয়ার্কটি বিশ্বজুড়ে অ্যাক্সেসযোগ্য এবং এমনকি ব্যবহারকারীরা একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে সক্ষম করে যেখানে তারা তাদের ব্যক্তিগতভাবে রেকর্ড করা ভিডিওগুলি তাদের বন্ধু এবং অনুগামীদের কাছে প্রদর্শন করতে আপলোড করতে পারে।

43 – Vine

এটি একটি বিনোদন-ভিত্তিক, স্বল্প-ফর্ম ভিডিও শেয়ারিং সোশ্যাল মিডিয়া সাইট যেখানে সদস্যরা ছয় সেকেন্ড লম্বা ভিডিওগুলি সহজেই ভাগ করতে পারেন।

এটি টুইটার পরিবারের অন্তর্ভুক্ত এবং অন্যান্য সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মগুলির সাথে ভিডিওগুলি ভাগ করে নেওয়ার ও দেখার জন্য সহজ সংহতকরণের অনুমতি দেয়।

44 – Classmates

সহপাঠীরা ব্যবহারকারীদের স্কুল এবং কলেজ থেকে পরিচিত এবং পরিচিতদের সাথে যোগাযোগ করতে এবং সংযোগ রাখতে দেয়। ব্যবহারকারীর পক্ষে তাদের স্কুল বছর থেকে তাদের বর্ষপুস্তক আপলোড করাও সম্ভব।

45 – MyHeritage

এটি একটি অনলাইন জিনোলজির সামাজিক প্ল্যাটফর্ম যা ৪২ টিরও বেশি ভাষাগুলি সমর্থন করে এবং এর ব্যবহারকারীদের পরিবারের গাছ তৈরি করতে,

পারিবারিক ফটোগুলির মাধ্যমে আপলোড এবং ব্রাউজ করতে এবং তাদের নিজস্ব পরিবারের ইতিহাস পরিচালনা করার ক্ষমতা দেয়।

এটি লোকেরা তাদের পূর্বপুরুষদের খুঁজতে এবং তাদের সম্পর্কে আরও তথ্য পেতে ব্যবহার করতে পারে।

46 – Viadeo

ভায়াদেও একটি অনলাইন ব্যবসায়-ভিত্তিক সামাজিক নেটওয়ার্কিং সাইট যা ব্যবসায়ের লোকদের, বেশিরভাগ ইউরোপের যারা একে অপরের সাথে সংযুক্ত হতে সহায়তা করে। এটি প্রায় বিভিন্ন ভাষায় উপলভ্য।

47 – Xing

এই পেশাদার সামাজিক নেটওয়ার্কিং সাইটটিতে সুইজারল্যান্ড, অস্ট্রিয়া এবং জার্মানি ভিত্তিক এর প্রধান ব্যবহারকারীদের সাথে লিঙ্কডইন এর বৈশিষ্ট্যগুলির অনুরূপ বৈশিষ্ট্যগুলি সরবরাহ করা হয়েছে। তবে এটি এই অর্থে অনন্য যে এটি কোনও নির্দিষ্ট সংস্থা বা ব্যবসায়ের সদস্যদের মধ্যে বদ্ধ গ্রুপ আলোচনা সক্ষম করে।

48 – Xanga

এই ব্লগিং ভিত্তিক সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মটি এর ব্যবহারকারীদের জন্য ওয়েবলগ, ফটো ব্লগ এবং সামাজিক নেটওয়ার্কিং প্রোফাইল হোস্ট করে।

49 – LiveJournal

সান ফ্রান্সিসকো ভিত্তিক এই সামাজিক নেটওয়ার্কিং সাইটটি রাশিয়ার মধ্যে জিভয় ঝুরনাল বা ঝে ঝে হিসাবে উপলব্ধ। এটি ব্যবহারকারীদের গোপনীয়তা নিয়ন্ত্রণের পাশাপাশি একটি ডায়েরি, ব্লগ বা জার্নাল বজায় রাখতে সক্ষম করে।

50 – Friend Star

ফ্রেন্ডস্টার আগে বন্ধু খুঁজে পেতে এবং যোগাযোগে থাকার জন্য একটি সামাজিক নেটওয়ার্কিং সাইট ছিল তবে এটি এখন এশিয়ার গেমপ্রেমীদের জন্য একটি সামাজিক গেমিং নেটওয়ার্ক।

51 – Funny or Die

এই কমেডি ভিডিও সামাজিক ওয়েবসাইটটি ওয়েব থেকে মজাদার ভিডিওগুলি একসাথে আনার লক্ষ্য। সেলিব্রিটিরা এই সামাজিক প্ল্যাটফর্মটি প্রচুর অনুসরণ করে এবং এটি ব্যবহারকারীদের ভিডিও ভাগ করে নিতে, আপলোড করতে এবং রেট করতে সক্ষম করে।

52 – Gaia Online

গাইয়া অনলাইন একটি এনিমে থিমযুক্ত সামাজিক নেটওয়ার্কিং এবং ফোরাম-ভিত্তিক ওয়েবসাইট। এটি ব্যবহারকারীদের অবতার, ভার্চুয়াল ওয়ার্ল্ড, গেমস ইত্যাদিতে অ্যাক্সেস দেয়।

53 – We Heart It

20 টিরও বেশি ভাষায় উপলভ্য এই ফটো-শেয়ারিং সোশ্যাল মিডিয়া সাইটটি ব্যবহারকারীদের প্রতিদিনের অনুপ্রেরণা বা অনুপ্রেরণার জন্য আদর্শ।

এটি ব্যবহারকারীদের তাদের বন্ধুদের সাথে অত্যন্ত অনুপ্রেরণামূলক চিত্রগুলি দেখতে এবং ভাগ করে নিতে সক্ষম করে।

54 – Buzznet

এই সামাজিক মিডিয়া সাইট ব্যবহারকারীদের ভিডিও, ফটো এবং জার্নাল আকারে তাদের ব্যক্তিগত আগ্রহের ভিত্তিতে সামগ্রী ভাগ করার অনুমতি দেয়।এটি নির্বিঘ্নে ফেসবুকের সাথে সংহত করে।

55 – DeviantArt

ডিভিয়ান্টআর্টকে শিল্প প্রেমীদের এবং শিল্পীদের জন্য বৃহত্তম অনলাইন সামাজিক নেটওয়ার্কিং সম্প্রদায় হিসাবে বিবেচনা করা হয়। এটি ব্যবহারকারীদের তাদের শিল্পকর্মের ফটো তুলতে এবং অন্যদের সাথে ভাগ করে নিতে সক্ষম করে।

56 – Flickr

এটি আর একটি অত্যন্ত জনপ্রিয় ফটো ভাগ করে নেওয়ার ওয়েবসাইট।এটি অসংখ্য উচ্চ মানের চিত্রগুলি আপলোড করার প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে,

বিশেষত ফটোগ্রাফার বা ফটোগ্রাফি পছন্দ করে এমন লোকেরা দ্বারা।

 এটি একটি দক্ষ অনলাইন ফটো পরিচালনা এবং ভাগ করে নেওয়ার পরিষেবাও।

57 – MeetMe

পূর্বে আমার ইয়ারবুক হিসাবে পরিচিত, মিটমি এমন ব্যবহারকারীদের লক্ষ্য যা নতুন বন্ধু খুঁজতে এবং তাদের সাথে চ্যাট করতে চান।

এটি কিশোর এবং তরুণ শিক্ষার্থীদের মধ্যে এটি অত্যন্ত জনপ্রিয় করে তোলে।

58 – MeetUp

এই সোশ্যাল নেটওয়ার্কিং পোর্টালটি আপনাকে আপনার অঞ্চলের নিকটে (বিশ্বের যে কোনও জায়গায়) সমান মনোভাবযুক্ত লোকদের গোষ্ঠীগুলি খুঁজে পেতে সক্ষম করে।

এটি অফলাইনে গোষ্ঠী বৈঠকেও সহায়তা করে এবং আপনি এই জাতীয় গোষ্ঠী এবং তাদের আলোচনার অংশ হতে পারেন।

59 – Tout

টাউট একটি সোশ্যাল নেটওয়ার্কিং কাম মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম যা আপনাকে 15 সেকেন্ড লম্বা ভিডিও দেখতে এবং ভাগ করতে দেয়।

এই প্ল্যাটফর্মে যে ভিডিওগুলি ভাগ করা হয়েছে তা টাউটস হিসাবে পরিচিত।

60 – Mixi

এটি একটি জনপ্রিয় জাপানি সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা যার প্রায় 20 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

এটি আপনাকে আপনার বন্ধু এবং প্রিয়জনের সাথে একটি সুবিধাজনক উপায়ে এবং এমনকি আপনার আগ্রহের ক্ষেত্রগুলির উপর ভিত্তি করে সংযোগ স্থাপনে সক্ষম করে।

61 – Douban

এই চীনা সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নিবন্ধভুক্ত ও নিবন্ধভুক্ত ব্যবহারকারীদের জন্য কিছু রয়েছে।

এটি নিবন্ধিত ব্যবহারকারীদের তথ্য রেকর্ড করতে এবং চিনের শহরগুলিতে সংগীত, চলচ্চিত্র, বই এবং ইভেন্টের উপর ভিত্তি করে সামগ্রী তৈরি করতে সক্ষম করে।

ডুবানের নিবন্ধভুক্ত ব্যবহারকারীগণ বই, সংগীত এবং চলচ্চিত্রের পর্যালোচনা এবং রেটিং পেতে পারেন।

62 – Vero

Vero বলেছেন যে এটি ” এটির  জন্য একটি সামাজিক নেটওয়ার্ক যারা এটিকে ভাগ করে নিতে যথেষ্ট কিছু পছন্দ করে – এবং তারা কাদের সাথে ভাগ করে নেয় তার নিয়ন্ত্রণ চায়।

ঠিক যেমন আমরা বাস্তব জীবনে করি ” 

ভেরো একটি সাবস্ক্রিপশন ভিত্তিক সামাজিক নেটওয়ার্ক যার কোনও বিজ্ঞাপন নেই এবং কোনও ব্যক্তিগত ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে না।

এটি ফেসবুকের দুর্দান্ত বিকল্প হিসাবে কিছু সত্যিই মনোরম বৈশিষ্ট্য রয়েছে।

ফেসবুকের কাছে অর্থ উপার্জনের জন্য ফেসবুকের ব্যবহারকারীর ডেটা প্রয়োজন এই বিবেচনায় এটি সম্পূর্ণ আলাদা মডেল।

Veroকিছু ব্যবহারের ডেটা সংগ্রহ করে যা অ্যাপটি কতবার ব্যবহৃত হয় তা দেখতে ব্যবহৃত হয় to তারা যে ডেটা সংগ্রহ করে সে সম্পর্কে আরও একটি দুর্দান্ত বিষয় হ’ল এটি আপনার কাছে কীভাবে প্রদর্শিত হয়।

ভেরো সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তির বিষয়টি সমাধান করতে চান।

63 – Quora

কোওরা এমন একটি জায়গা যেখানে লোকেরা প্রশ্ন জিজ্ঞাসা করে এবং উত্তর দিয়ে জ্ঞান ভাগ করতে এবং অর্জন করতে পারে।

64 – Spreely

স্প্রেলি একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যা সেন্সরশিপ থেকে মুক্ত এবং ছায়া নিষেধাজ্ঞাসমুক্ত।

 “স্প্রেলি” নামটি স্পিক এবং অবাধে তৈরি এবং এর ব্যবহারকারীর পক্ষে বাকস্বাধীনতার প্রচার করে।

65 – Discord

250 মিলিয়নরও বেশি ব্যবহারকারীদের সাথে এখনই ডিসকর্ড একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম, এবং প্রতি সপ্তাহে কমপক্ষে দশ মিলিয়নের সাথে বাড়ছে।

এটি গেমারদের ভয়েস এবং পাঠ্য চ্যাটের জন্য ডিজাইন করা হয়েছে।

এটি 100% বিনামূল্যে, সুরক্ষিত এবং আপনার ডেস্কটপ এবং ফোন উভয় ক্ষেত্রেই কাজ করে works টিমস্পেকের মতো প্রিমিয়াম পরিষেবাগুলির দুর্দান্ত একটি বিনামূল্যে বিকল্প।

66 – Tiktok

TikTok আজকাল বাচ্চাদের কাছে অত্যন্ত জনপ্রিয়। যদি আপনি 16 বছরের কম বয়সী হন তবে এটি স্থান হওয়ার জায়গা।

একটি সামাজিক ভিডিও অ্যাপ্লিকেশন যা এর ব্যবহারকারীদের সংক্ষিপ্ত ভিডিওগুলি ভাগ করতে দেয়।

 আপনার ভিডিওগুলিতে যুক্ত করার জন্য প্রচুর স্টিকার, ফিল্টার এবং অগমেন্টেড রিয়েলিটি বৈশিষ্ট্য রয়েছে।

এটি 2018 এর মধ্যে চতুর্থতম ডাউনলোড হওয়া অ্যাপ্লিকেশন এবং 2020-এ তালিকার শীর্ষে উঠবে বলে মনে হচ্ছে।

TikTok চিনে ডিউইন নামে পরিচিত, যার অর্থ “কম্পনের শব্দ”।

আইওএস এবং অ্যান্ড্রয়েডে উপলব্ধ, টিকটোক 3 থেকে 15 সেকেন্ডের মধ্যে সংক্ষিপ্ত সংগীত ভিডিও তৈরির জন্য জনপ্রিয়। আপনি 3 থেকে 60 সেকেন্ডের মধ্যে সংক্ষিপ্ত লুপিং ভিডিওগুলিও তৈরি করতে পারেন।

আমি আশা করি উপরের তালিকাবদ্ধ সামাজিক নেটওয়ার্কিং পোর্টালগুলি, যা বিভিন্ন বিভাগের জন্য গেমিং, ডেটিং, ফটো শেয়ারিং এবং ব্লগিংয়ের জন্য উপযুক্ত , আপনার পক্ষে মূল্যবান প্রমাণিত।

আশা করি পোস্ট টি আপনার কাছে ভালো লেগেছে।

এরকম আরো ভালো ভালো পোস্ট এবং টেক আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

প্রযুক্তি71.কম নিয়মিত ভিজিট করুন,,বন্ধুদের সাথে সাইট বিষয়ে আপনার ধারণা শেঁয়ার করুন।যাতে করে তারাও উপকৃত হতে।এতক্ষণ সঙ্গে থেকে পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ।আবার দেখা হবে,,।

Tags

Farhan

You don't have to be great to start, But,, You have to start to be great!!!!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close