best-friend

বন্ধুত্ব মানুষের মধ্যে পারস্পরিক স্নেহের একটি সম্পর্ক। যে সম্পর্কটি সবসময় মায়া দিয়ে আবদ্ধ থাকে। একে অপরের প্রতি সবসময় সহানুভূতি প্রকাশ পায়। একজন প্রকৃত বন্ধু তারা আপনাকে কখনও বিচার করবে না। সর্বদা আপনার গোপনীয়তা রাখে। তারা সর্বদা সম্পূর্ণ সৎ। আপনি একে অপরের জন্য রয়েছেন তা জানতে আপনার প্রতিদিন একে অপরের সাথে কথা বলার দরকার নেই।নিরবতা কখনই বিশ্রী হয় না আপনি একে অপরকে কথা না বলে বা না দেখে দীর্ঘ সময় ধরে যান তবে জিনিসগুলি এমনভাবে তুলতে পারেন যেন আপনি কখনও আলাদা হন না আপনার পিছনে পিছনে কখনও আপনার সম্পর্কে গসিপস আপনি একে অপরের সাথে ছুটি কাটাতে না গিয়ে যেতে পারেন আপনি খোলামেলা অন্তরঙ্গ জিনিস সম্পর্কে কথা বলতে পারেন।

একেবারে হতাশ হয়ে পড়লে কীভাবে একে অপরকে হাসতে হয় তা জেনেন।এবং আপনারা একসাথে একটি রুম ভাগ করে নিয়ে খুশি।আপনি কীসের জন্য তাদের সহায়তা চান তা জানার আগেই তারা আপনাকে সহায়তা করার জন্য হ্যাঁ বলে।একে অপরের মুখের দিকে এক নজরে তাকিয়ে বলতে পারেন কেমন লাগছে। তা আপনি কেবল জানেন আপনার দুজনের কাছে ব্যক্তিগত রসিকতা রয়েছে। কেবল দুজনেই সর্বদা একটি জন্মদিন,ক্রিসমাস কার্ড প্রেরণ করা।আপনি সর্বদা এগিয়ে যেতে পারেন আপনি একে অপরের সামনে পরিবর্তন আরামদায়ক ছোট্ট জিনিসগুলি সর্বদা স্মরণ করা, যেমন ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট করা বা আপনি যে সম্পর্কে উদ্বিগ্ন আপনি আনন্দের সাথে একে অপরকে অর্থ দিবেন এবং তা ফিরে পাওয়ার আশা করবেন না।আপনাকে উত্সাহিত করার জন্য এক বোতল জুস ফুলের গুচ্ছ নিয়ে সজ্জিত করবে।আপনার প্রিয় আপনার জন্য এমন অনেক কিছুই করবে এবং এর বিনিময়ে কখনই কিছু চাইবে না।তারা আপনার অনুমোদন ব্যতীত ইনস্টাগ্রামে কখনও আপনার একটি নিরবচ্ছিন্ন চিত্র রাখবে না।

একজন সেরা বন্ধু কীভাবে আমাদের জীবনে প্রভাব ফেলবে আমাদের সবচেয়ে ভাল বন্ধু আমাদের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যখন আমরা একাকিত্ব বোধ করি তখন আমাদের অন্তর্ভূক্তির অনুভূতি দেয়, যখন আমরা নিরুৎসাহিত হই তখন উৎসাহ দেয়। এবং আমরা চুপ থাকিলে কথা বলার সঙ্গী পাই। আমরা কখনই বুঝতে পারি না যে আমাদের সেরা বন্ধুরা কীভাবে একটি বিশাল প্রভাব ফেলতে সক্ষম হয়েছে।তবে আমাদের জীবনে তাদের প্রভাব অবশ্যই সময় এবং প্রত্যাশা ছাড়িয়ে যাবে। একজন সেরা বন্ধু কীভাবে আমাদের জীবনে প্রভাব ফেলবে??? সেরা বন্ধুর সাথে যথেষ্ট সময় ব্যয় করে সুখ পাওয়া যায়।

আপনি কি খেয়াল করেছেন যে আপনার এবং আপনার সবচেয়ে ভাল বন্ধু সম্ভবত খাবার, পোশাক এবং আরও কিছুতে একই স্বাদ পেয়েছেন? কখনও কখনও আপনি একই সময়ে একই শব্দ উচ্চারণ করেন তবে কাকতালীয়ভাবে আশ্চর্য হয়ে যান?এই লক্ষণগুলো অনেক ক্ষেত্রে দেখা দেয়। বন্ধু হল যে কেউ যার সাথে একটি বন্ধন বিদ্যমান এবং পারস্পরিক স্নেহ সম্পর্ক তৈরি করে। সামাজিক চরিত্র এবং অন্যের সাথে সম্পর্কযুক্ত হওয়ার স্বাচ্ছন্দ্যের উপর নির্ভর করে একজন ব্যক্তির অনেক বন্ধু থাকতে পারে। জীবনের বিভিন্ন পর্যায়ে, আমাদের এমন কিছু বন্ধুবান্ধবদের প্রয়োজন যারা আমাদের মতো ফিট করে। তবে কিছু লোকের কাছে এটি একটি বিকল্প নয় কারণ তারা স্বাধীনভাবে কাজ করতে বিশ্বাস করে যা এখনও ঠিক আছে। মনোবিজ্ঞানীরা পরামর্শ দেন যে লোকেরা একত্রিত হওয়া উচিত যাতে প্রয়োজনের সময় তারা একে অপরকে সহায়তা করতে পারে। একটি যুক্তিও রয়েছে যে, “বন্ধুরা জড়িত থাকার সময় চাপের মোকাবিলার ব্যবস্থাগুলি আরও ভাল হয়।” বন্ধু যে কোনও হতে পারে তবে সবচেয়ে ভাল বন্ধু হল সাধারণত এমন এক ব্যক্তি যাকে আপনি আপনার সমস্ত বন্ধুকে সর্বাধিক মূল্য দেন। সেরা বন্ধু পরিবারের মতো। কে আমার সেরা বন্ধু? আমার সেরা বন্ধু যাকে আমি বিপদের সময় কাছে পাই।আমার মনের কথা সহজেই বুঝতে পারে। এবং সে ও আমার কষ্ট অনুভব করতে পারবে। এবং সকল আনন্দ একে অপরকে নিয়ে হবে।

আমার সেরা বন্ধুটিকে কেন পছন্দ করব কারণগুলি: আমার সেরা বন্ধুটির এমন গুণাবলী রয়েছে যা আমাকে কেবল তাকে ভালবাসতে শিখাবে। তিনি সবার, এমনকি প্রাণীদের প্রতিও সদয়। সে সকল খারাপ কাজ থেকে আমাকে রক্ষা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here