smart-phone

স্মার্টফোন ছাড়া এখন খুব কম মানুষই দেখা যায়।দিন দিন স্মার্টফোনের ব্যাপক চাহিদা বাড়ছে।কিন্তু কম বাজেটের কারনে অনেকে ইচ্ছা থাকার পরও স্মার্টফোন কিনতে পারে না। আর এরকম মানুষদের এই সমস্যা সমাধানে আজকে লিখছি কম বাজেটের মধ্যে কিছু ভালো স্মার্টফোন নিয়ে।

স্যামসাং গ্যালাক্সি এম ২০ মাত্র ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি২০। এর ডিসপ্লের আকার ৬ দশমিক ৩ ইঞ্চি। এই ফোনটিতে টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।এই ফোনের র‍্যম ও রম যথাক্রমে ৩জিবি ও ৩২জিবি। এর পেছনে ১৩ ও ৫ মেগাপিক্সেল এবং সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি রয়েছে এই ফোনে।এছাড়াও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।

হুয়াওয়ে ওয়াই ৬ প্রো: হুয়াওয়ে ওয়াই ৬ প্রো হতে পারে কম বাজেটের মধ্যে দারুণ একটা স্মার্টফোন। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ০৯ ইঞ্চি। এই ফোনের র‍্যম ৩ জিবি ও রম ৩২ জিবি।স্মার্টফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার।কালো, নীল,বাদামি রঙের মধ্যে পাওয়া যাচ্ছে এই ডিভাইসটি

এমআই এ২ লাইট: শাওমির এমআই এ২ লাইট হলো কম বাজেটের মধ্যে আরেকটি স্মার্টফোন।এর দুটো সংস্করণ রয়েছে । ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রমের সংস্করণটি কম দামের মধ্যে পাওয়া যাবে। এর পেছনে ১২ মেগাপিক্সেল ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এই ডিভাইসের ব্যাটারির সক্ষমতা ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

মটোরোলা ই৫ প্লাস: কম বাজেটে আরেকটি স্মার্টফোন হলো মটোরোলা ই৫ প্লাস। ল ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি ডিসপ্লে।এর ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার। কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম। এতে রয়েছে দুটি ন্যানো সিম ব্যবহারের সুবিধা। স্মার্টফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশ এবং লেজার অটোফোকাসসহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও রয়েছে।

ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই: কম বাজেটের আরেকটি স্মার্টফোন হতে পারে ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই। স্মার্টফোনটির পেছন দিকে ১৩ ও ২ মেগাপিক্সেলের এবং সামনের দিকে ৮
মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।এর স্ক্রীনের আকার ৬দশমিক ২২ ইঞ্চি। এই ফোনের র‍্যাম ২ গিগা এবং রম ৩২ গিগা। ডিভাইসটির ব্যাটারির ক্ষমতা ৪ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ার।

প্রিমো আর৫ প্লাস: কম বাজেটের মধ্যে আরেকটি নতুন স্মার্টফোন প্রিমো আর৫ প্লাস।এর র‍্যম ৩ জিবি। এটি ওয়ালটন এর একটি পন্য। স্মার্টফোনটিতে রয়েছে বড় পর্দার ফুল ভিউ ডিসপ্লে, ফেস আনলকসহ অত্যাধুনিক সব ফিচার। ৫ দশমিক ৭২ ইঞ্চির পর্দার ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড়রোধী ২ দশমিক ৫ডি কার্ভড গ্লাস। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি।এটি বাংলাদেশে তৈরি এবং এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here