xioami-mobile-list

পাশ্ববর্তী দেশগুলোর পাশাপাশি বাংলাদেশেও বর্তমানে শাওমির স্মার্টফোনের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে আগের তুলনায় । যদিও প্রতিবেশী দেশগুলোর মতো শাওমি এখনো পুরোপুরি তাদের এক্টিভিটি বাংলাদেশে শুরু করেনি, তবুও ইতোমধ্যেই নানা ধরনের সামাজিক মাধ্যমে শাওমির বাংলাদেশী কমিউনিটি চোখে পড়ার মতো অবস্থান তৈরী করেছে । তাহলে শাওমির এত জনপ্রিয়তার কারণ কি? আসুন এখন সে সম্পর্কে জানা যাক।

কম বাজেটের শাওমি মূলত জনপ্রিয় হয়েছিল এর পণ্য কম দামে বাজারে ছাড়ার জন্য। স্মার্টফোনগুলোর দাম যাতে সবসময় ক্রেতাদের আকৃষ্ট করে। আমাদের দেশে বেশিরভাগ মধ্যবিত্ত মানুষের বসবাস বেশি। কম বাজেটের মধ্যে সেরা মোবাইল এর কথা বলতে গেলে অবশ্যই বলতে হবে শাওমি ব্যান্ড এর মোবাইল এর কথা। দাম এবং মান সবদিকেই বিবেচনা করলে বর্তমানের মার্কেটের সেরা মোবাইল শাওমি।

শাওমি তাদেরকে প্রিমিয়াম ডিভাইস ব্যবস্থা করেছে, শাওমি তাদের স্বল্প বাজেটসম্পন্ন ক্রেতাদের কথা মাথায় রেখে সবসময় ভাল ক্যামেরা, উন্নত স্ক্রিন, দ্রুতগতি সম্পন্ন পারফর্ম্যান্সের চিপসেট এবং বেশি স্টোরেজ ব্যবহার করার মতো সুবিধা দিয়ে থাকে কম দামী ফোনগুলোতেও। শাওমিই এই ট্রেন্ডটি চালু করেছে সর্বপ্রথম, যা এখন অন্যান্য মোবাইল কোম্পানিগুলোও অনুসরণ করছে। । তবে বাংলাদেশে Oppo, Huawei , symphony এবং দেশীয় কোম্পানি ওয়ালটন ইতোমধ্যে কম মূল্যে ভাল মানের স্মার্টফোন প্রদানের পদ্ধতি শিখে অনুসরণ করছে । তাই বজারে অনেক এন্ড্রয়েড স্মার্টফোন তৈরি করা কোম্পানি রয়েছে, কিন্তু হাতেগোনা কয়েকটি কোম্পানি পেরেছে বেশি ব্যবহারকারীর মনে আলাদা জায়গা দখল করতে। শাওমি তাদের মধ্যে একটি।

Xiaomi স্মার্টফোটির যদি একটু বেশি বাজেটের সেরা কিছু মোবাইলের কথা বলতে হয় তাহলে অবশ্যই বলতে হবে Xiaomi Poco X3 NFC,Xiaomi Redmi Note 9 Pro এই দুটি মোবাইল।

Xiaomi Poco X3 NFC এই মোবাইলে রয়েছে। ফোনের সেন্সরে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি, ভর স্টোরেজ ডিভাইস, USB চার্জিং, ব্লুটুথ ভি 5, 3.5 মিমি অডিও জ্যাক, লিনিয়ার মোটর, আইআর ব্লাস্টার, জাইরোস্কোপ, কম্পাস, ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। ডিসপ্লে : 6.67 inches, Full HD+ 1080 x 2400 pixels (395 ppi)। প্রসেসর : Octa core, Qualcomm Snapdragon 732G (8 nm)। র‍্যাম : 6 GB মেমোরি : 64 / 128 GB।ব্যাটারি : 5160 mAh। OS: Android 10। ক্যামেরা : Quad 64+13+2+2 Megapixel Selfie: 20 Megapixel।

অপরপক্ষে Xiaomi স্মার্টফোনটি প্রায় একই দামের মানে একটু ভিন্নতা নিয়ে Xiaomi মোবাইলের আরেকটি মডেল Xiaomi Redmi note 9 pro এই স্মার্টফোনটি ।

Xiaomi Redmi Note 9 Pro এই স্মার্টফোনটিতে রয়েছে। Redmi Note 9 pro শক্তিশালী এবং কোন প্রকার সমস্যা ছাড়া স্মুথ ভাবে চলবে দীর্ঘদিন। প্রদর্শনটি বড় এবং সতেজ , গেমস এবং চলচ্চিত্রগুলি দেখতে দুর্দান্ত দেখায়। সব মিলিয়ে এই অসাধারণ এটাতে আরও রয়েছে। ব্যাটারি : 5020 mAh ডিসপ্লে : 6.67 inches, 1080 x 2400 pixels ~395 ppi density)। প্রসেসর : Octa-core- Qualcomm Snapdragon 720G (8 nm)। মেমোরি : 4/6 GB RAM + 64/128 GB র‍্যাম । OS: Android 10.0। ক্যামেরা : Quad 48+8+2+2 Megapixel Selfie: 16 MP।

দামের দিক বিবেচনায় কম দামের মোবাইল গুলোর মাঝে একটু বেশি দামের ছিলো এই মোবাইল দুটি। এই মোবাইল গুলো ব্যাবহার করে খুব আরাম পাওয়া যাবে কোন প্রকার কাল ক্ষেপণ ছাড়াই এই মোবাইলটা দুটি ব্যাবহার করা যাবে।দেশের যেকোনো প্রান্তে আপনি চাইলে আজই নিতে পারে যেকোনো অনলাইন অথবা অফলাইনে। আমাদের দেশের প্রায় সকল জেলায় বর্তমানের Xiaomi মোবাইলের শোরুম রয়েছে।

Xiaomi মোবাইলের সেরা মোবাইল গুলোর মাঝে যদি মিডিয়াম মূল্যের মোবাইলের কথা বলতে হয় তাহলে বলতে হবে Xiaomi Redmi Note 9 , Xiaomi Poco M2 এই দুটি মোবাইল এর কথা অবশ্যই বলতে হবে Xiaomi Redmi Note 9 এই স্মার্টফোনটিতে রয়েছে ডিভাইসটিতে ফিঙ্গারপ্রিন্ট (রিয়ার-মাউন্ট করা), অ্যাকসিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি এবং কম্পাসের মতো সেন্সর সজ্জিত। স্মার্টফোনটিতে ইনফ্রারেড পোর্ট, USB 2.0 টাইপ সি, রেকর্ডিং সহ রেডিও এবং ব্লুটুথ 5.0 রয়েছে। স্মার্টফোনটি একটি অপসারণযোগ্য লি-পো 5020 Mah ব্যাটারি + ফাস্ট চার্জিং 18 ডাব্লু + রিভার্স চার্জিং 9 ডাব্লু দ্বারা চালিত হয়।

শাওমি রেডমি নোট 9 বিভিন্ন রঙে ফরেস্ট গ্রিন, মিডনাইট গ্রে এবং পোলার হোয়াইটে উপলভ্য। ডিসপ্লে : 6.53 inches, 1080 x 2340 pixels ~395 ppi density)। প্রসেসর : Octa core, up to 2.0 GHz- MediaTek Helio G80 (12 nm)। মেমোরি /র‍্যাম: 3/4/6 GB RAM + 32 / 64 / 128 GB। OS: Android 10.0। ক্যামেরা : Quad 48+8+5+2 Megapixel সেলফি : 13 MP . দামের সাথে মানের তুলনায় অনন্য এই স্মার্টফোনটি।

Xiaomi Poco M2: Xiaomi Poco M2 ব্র্যান্ডের একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন যা বিভিন্ন ধরণের চিত্তাকর্ষক চশমার বৈশিষ্ট্যযুক্ত। ডিভাইসের পিছনের এবং সামনের দিকের দুর্দান্ত ক্যামেরা সেটআপ এটি বিনিয়োগের জন্য একটি মানের চুক্তিতে পরিণত করে এছাড়াও, 18 ডাব্লু ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং 5000mAh ব্যাটারি দীর্ঘ সময় ধরে একটি বিরামবিধ গেমিংয়ের অভিজ্ঞতা দেয়।

এক্সপোজার ক্ষতিপূরণ, আইএসও নিয়ন্ত্রণ, ফেজ সনাক্তকরণ অটোফোকাস, কন্টিনিউস শ্যুটিং, উচ্চ ডায়নামিক রেঞ্জ মোড (এইচডিআর), ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ, ডিজিটাল চিত্র স্থিতিশীলতা, মুখ সনাক্তকরণ, ফোকাস করতে স্পর্শ, অটোফোকাস, দ্বৈত-এলইডি ডুয়াল ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামা ডিসপ্লে : 6.53 inches,Full HD+ 1080 x 2340 pixels (395 ppi)।প্রসেসর : Octa core, Mediatek Helio G80 (12 nm)।র‍্যাম/মেমোরি: 64 / 128 GB. 6/64 GB।OS: Android 10। ক্যামেরা : Quad 13+8+5+2 Megapixel সেলফি : 8 Megapixel।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here